Shamim-Parshwachitra

মৌলিক গান ও সিনেমায় প্লেব্যাকের মাধ্যমে ইতোমধ্যে শ্রোতমহলে দারুণ জনপ্রিয়তা পেয়েছেন কণ্ঠশিল্পী শামীম হাসান। কুড়িয়েছেন সমালোচকদের প্রশংসাও। এবার সুরকার হিসেবে যাত্রা শুরু হলো প্রতিভাবান এই মিউজিশিয়ানের।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় জে এল মিউজিক থেকে তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে “যে জলে প্রেম আছে” শিরোনামের একটি গান। আর এই গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর সুর ও সঙ্গীতায়োজন করেছেন শামীম হাসান নিজেই।

ফোক ঘরানার গানটি লিখেছেন তারেক আনন্দ। কক্সবাজারের মনোরম পরিবেশে নির্মাণ করা হয়েছে “যে জলে প্রেম আছে” র মিউজিক ভিডিও। যেটি নির্মাণ করেছেন এম এইচ রিজভী। মিউজিক ভিডিওতে শামীমের সঙ্গে অভিনয় করেছেন মডেল হয়েছেন ঋতু দত্ত।

গানটি প্রকাশের পর দ্রুতই সেটি শ্রোতাদের মুগ্ধ করেছে। সহজ কথার গানটিতে শামীমের গায়কী ও সুরের প্রশংসা করছেন অনেকেই।

এ বিষয়ে শামীম হাসান বলেন, “আমি আসলে এ ধরনের গান করতেই বেশি পছন্দ করি। আর এই গানটি শ্রোতাদের ভালো লাগায় এ ধরনের গান করার ব্যক্তিগত আগ্রহটা আরও উৎসাহিত হবে।”

তিনি বলেন, “আমি ইতোমধ্যে অনেকগুলো গান সুর করেছি। তবে এই গানটি আমার সুর করা প্রথম প্রকাশিত গান। তাই এই গানটির প্রতি আমার বিশেষ দুর্বলতা রয়েছে। অনেক সময় নিয়ে গানটিতে পাহাড়ি ফোক ধাঁচের সুর করেছি।”

প্রসঙ্গত, শামীমের গাওয়া “মনেরই খবর” গানের মাধ্যমে প্রথমাবেরর মতো বাংলাদেশের কোনো গানে মডেল হন বলিউড অভিনেত্রী নারগিস ফাখরি।

সিয়াম আহমেদ ও পরিমণি অভিনীত আলোচিত সিনেমা “অ্যাডভেঞ্চার অব সুন্দরবন”-এ শামীমের গাওয়া “আসল ছাইড়া নকল রঙে মাতলো দুনিয়া“ নামের গানটিও ব্যাপক জনপ্রিয়তা পায়।

এর আগে গানবাংলা টেলিভিশনের জনপ্রিয় মিউজিক্যাল শো “ইউন্ড অব চেঞ্জ”র দুটি সিজনে কৌশিক হোসেন তাপসের সংগীত আয়োজনে “মনে যারে চায়” এবং “আড়ালে আড়ালে” ফোক গান দুটির ফিউশনেও শামীমের গায়কীতে মুগ্ধ হন শ্রোতারা।

দুই বাংলায় একাধিক রিয়েলিটি শোয়ের মাধ্যমে তারকা খ্যাতি পাওয়া এই শিল্পী আরও বেশ কিছু সিনেমায় প্লেব্যাকের পাশাপাশি গেয়েছেন অসংখ্য মৌলিক গান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *